চলো পালিয়ে যাই
- ইবরার আমিন ২৭-০৪-২০২৪

জানালার কপাট মেলে যেদিন
তুমি আমায় দেখেছিলে,
বুঝেছিলাম সেদিন
আমায় পছন্দ করো তুমি !
তোমার চোখে আমার চোখ পড়তেই
লজ্জ্বা পেয়েছিলে কিছু,
তবুও কিছুটা হাসি ছিল তোমার মুখে ।

তার পরের কয়দিন
তোমাকে দেখেছিলাম হলুদ শাড়ীতে,
আমায় দেখে তুমি শুধু হাসতে
কখনো আবার মুখটা ও তুমি ঢেকে রাখতে !

মাঝের কয়দিন আর তোমার দেখা পাইনি ।
কোথায় যেন হঠাত্‍ তুমি হারিয়ে গেছো,
তবুও তোমায় দেখতে যেতাম
ভাবতাম তুমি আমার অপেক্ষায় আছো !

মাঝে মাঝে তোমার দাড়ানো জায়গায় অপলক দৃষ্টিতে
তাকিয়ে থাকতাম ।
খোলা চোখে তোমায় নিযে তখন স্বপ্ন দেখতাম,
সেই স্বপ্নে তোমায় নিয়ে হাজার সুখ সাজাতাম ।

এখনো দাড়িয়ে থাকি তোমার সেই জানালার
বরাবর নিচে,
শুনেছি বরপক্ষ গত বুধবার
তোমাকে আংটি পড়িয়ে গেছে !

বারবার দেখতে আসি তোমাকে,
বারবার খুঁজতে থাকি আমার জন্য তোমাকে ।
এখনো বলা হয়নি তোমাকে সে কথাটা,
তাই তুমি ছাড়া আমার সব কিছু
শূণ্যতা !

একবার দেখা হলে তোমাকে বলবো
চলো তুমি আমি পালিয়ে যাই,
সবার সুখ কে বিসর্জন দিয়ে
আমাদের মনের সুখের তরে হারিয়ে
যাই ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।